বৃহস্পতিবার ৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৫ নভেম্বর ২০২২ | 90 বার পঠিত | প্রিন্ট

৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। কোম্পানিগুলো হলো- গ্লোবাল ইসলামি ব্যাংক লিমিটেড, সেন্ট্রাল ফার্মাসিটিক্যালস লিমিটেড, ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং ইন্ডাস্ট্রিজ লিমিটেড, স্টাইল ক্রাফ্ট লিমিটেড, সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেড এবং আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আজ অনুষ্ঠিত বোর্ড সভায় এই ৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

আরও দেখুন : আজকের ডিএসইর লেনদেন % পরিবর্তন

গ্লোবাল ইসলামি ব্যাংক লিমিটেড : কোম্পানিটি তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি হয়েছে ৬৬ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৯৪ পয়সা। আইপিও পরবর্তী কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৬ পয়সা।
এদিকে, তৃতীয় প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টম্বর’২২) শেয়ার প্রতি হয়েছে ১ টাকা ৫৭ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৯১ পয়সা। আইপিও পরবর্তী কোম্পানিটির নয় মাসে ইপিএস হয়েছে ৮৬ পয়সা।
৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১৬ টাকা ৬১ পয়সা। আইপিও পরবর্তী শেয়ার হিসাবে কোম্পানির এনএভি হয়েছে ১৩টাকা ৬২ পয়সা।

সেন্ট্রাল ফার্মাসিটিক্যালস লিমিটেড : কোম্পানিটি প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০৮ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ০৮ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫ টাকা ৮৮ পয়সা।

ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং ইন্ডাস্ট্রিজ লিমিটেড : প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০৮ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ২২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ৪৩ পয়সা।

স্টাইল ক্রাফ্ট লিমিটেড : প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০৬ পয়সা, গত বছর একই সময়ে লোকসান ছিল ২ টাকা ০৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ১৩ পয়সা।

সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেড : প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৬ পয়সা, গত বছর একই সময়ে ইপিএসছিল ২২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৪ টাকা ৮০ পয়সা।

আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড : কোম্পানিটি প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৯ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৩৭ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ৭৯ পয়সা।

আরও পড়ুন : ফ্লোর প্রাইসের চেয়ে কম দরে শেয়ার বিক্রির অনুমতি

আরও পড়ুন : সূচকের পতনে লেনদেন কমেছে

আরও পড়ুন : ৪ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : স্টক ডিভিডেন্ড অনুমোদনের নীতিমালা পরিবর্তন

আরও পড়ুন :  ওরিয়ন ফার্মার ডিভিডেন্ড ঘোষণা

 

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১১:২২ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৫ নভেম্বর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]