বুধবার ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

৬ প্রতিষ্ঠানের আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ৩১ জুলাই ২০২২ | 130 বার পঠিত | প্রিন্ট

৬ প্রতিষ্ঠানের আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৬ প্রতিষ্ঠান আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিষ্ঠানগুলো হলো- ন্যাশনাল ব্যাংক লিমিটেড, ইসলামী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, এনআরবিসি ব্যাংক লিমিটেড, ঢাকা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড : কোম্পানিটি দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে (ইপিএস) ৩৬ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১৬ পয়সা।
এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫৪ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ২৮ পয়সা ছিল।
৩০ জুন, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৫ টাকা ৪৯ পয়সা।

ইসলামী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : কোম্পানিটি দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে (ইপিএস) ৫৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৫৯ পয়সা।
এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) ইপিএস হয়েছে ১ টাকা ২৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ২২ পয়সা।
৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৮ টাকা ৬৬ পয়সা।

এনআরবিসি ব্যাংক লিমিটেড : কোম্পানিটি দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুনদ২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৬৫ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৬৪ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৭৬ পয়সা, যা গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ০৩ পয়সা ছিল।
গত ৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য ছিল ১৫ টাকা ১৩ পয়সা।

ঢাকা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : কোম্পানিটি দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুনদ২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬৫ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা।
এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৪০ পয়সা, যা গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৭০ পয়সা ছিল।

এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড : প্রতিষ্ঠানটি প্রথম প্রান্তিকের (এপ্রিল-জুন’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অর্থবছরের প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ২ পয়সা। আগের বছর একই সময় ফান্ডটির ইপিইউ ছিল ৮ পয়সা।
৩০ জুন তারিখে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির প্রতি ইউনিটের এনএভি হয়েছে ১১ টাকা ১০ পয়সা।

এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান : প্রতিষ্ঠানটি৩০ জুন, ২০২২ সমাপ্ত প্রথম দুই প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিইউ ছিল ৮ পয়সা।
এদিকে, অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি-জুন’২২) ইপিইউ হয়েছে ১০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিইউ ছিল ৪০ পয়সা।
৩০ জুন, ২০২২ তারিখে বাজার মূল্যে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য ছিল ১১ টাকা ৩৩ পয়সা।

 

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৮:৪৭ অপরাহ্ণ | রবিবার, ৩১ জুলাই ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]