বৃহস্পতিবার ৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৫ অক্টোবর ২০২২ | 638 বার পঠিত | প্রিন্ট

৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। কোম্পানিগুলো হলো- আমরা নেটওয়ার্কস লিমিটেড, জেএমআই হসপিটাল, মালেক স্পিনিং মিলস লিমিটেড, বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেড, অগ্নি সিস্টেমস লিমিটেড এবং নিয়ালেকা লিমিটেড। আজ অনুষ্ঠিত বোর্ড সভায় এই ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

আরও দেখুন : ডিএসইর আজকের ওষুধ ও রসায়ন খাতের লেনদেন চিত্র

আমরা নেটওয়ার্কস লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৫ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ২ টাকা ০৪ পয়সা।

গত ৩০ জুন, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৬ টাকা ৭০ পয়সা।
আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেটনির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

জেএমআই হসপিটাল : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের নিরিক্ষীত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১২.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ১৪ ডিসেম্বর ২০২২ তারিখ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩০ নভেম্বর ২০২২।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ২৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ২ টাকা ৫০ পয়সা । আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৮ টাকা ৮৪ পয়সা।

মালেক স্পিনিং মিলস লিমিটেড : এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৭ ডিসেম্বর ২০২২ তারিখ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর ২০২২।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি শেয়ার সমন্বিত আয় হয়েছে ৩ টাকা ৭২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ৩ টাকা ৩৬ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪৮ টাকা ৯১ পয়সা। আগের বছর একই সময়ে কাম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য ছিল ৪৬ টাকা ২৭ পয়সা।

বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেড : এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ অনুষ্ঠিত বোর্ড সভায় বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেডের ডিভিডেন্ড ঘোষণা দেয়া হয়।

ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৭ ডিসেম্বর ২০২২ তারিখ এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর ২০২২।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি শেয়ার আয় হয়েছে ৪ টাকা ০৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ৩ টাকা ৭৪ পয়সা । আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৫ টাকা ৭৩ পয়সা। আগের বছর একই সময়ে কাম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য ছিল ৩১ টাকা ১৮ পয়সা।

অগ্নি সিস্টেমস লিমিটেড : এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০২২ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৪.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ অনুষ্ঠিত বোর্ড সভায় অগ্নি সিস্টেমস লিমিটেডের ডিভিডেন্ড ঘোষণা করা হয়।

ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ১৫ ডিসেম্বর ২০২২ তারিখ এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর ২০২২।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ০১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৭৭ পয়সা । আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৫ টাকা ২৭ পয়সা। আগের বছর একই সময়ে এনএভি ছিল ১৪ টাকা ৬২ পয়সা।

নিয়ালেকা লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৫১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ৭১ পয়সা । আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১২ টাকা ০২ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর ২০২২।

আরও পড়ুন : ৪ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

আরও পড়ুন : অগ্নি সিস্টেমস লিমিটেডের ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেডের ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : মালেক স্পিনিং মিলসের ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : জেএমআই হসপিটালের ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : যমুনা ব্যাংকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

আরও পড়ুন : সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

আরও পড়ুন : ব্লক মার্কেটে ৪০ কোম্পানির লেনদেন

আরও পড়ুন : পিপলস লিজিংয়ের লেনদেন বন্ধের মেয়াদ আবারও বেড়েছে

আরও পড়ুন : স্পট মার্কেটে লেনদেন করবে উত্তরা ব্যাংক

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৯:২১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৫ অক্টোবর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]