বৃহস্পতিবার ৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

৬ মিউচুয়াল ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৬ অক্টোবর ২০২২ | 158 বার পঠিত | প্রিন্ট

৬ মিউচুয়াল ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৬ মিউচুয়াল ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। গতকাল অনুষ্ঠিত ট্রাস্টি সভায় রেস অ্যাসেসমেন্ট পরিচালিতি এই ৬ মিউচুয়াল ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়। ফান্ডগুলো হলো- ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ফার্স্ট জনতা মিউচুয়াল ফান্ড, আইএফআইসি ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড এবং  ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড। ফান্ডগুলো  (জুলাই-সেপ্টেম্বর’২২) সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আরও দেখুন : ডিএসইর এই মুহুর্তের লেনদেন চিত্র

নিচে ফান্ডগুলোর আর্থিক প্রতিবেদন তুলে ধরা হলো-

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড: প্রতিষ্ঠানটির প্রথম প্রান্তিকে ইউনিট প্রতি লোকসান হয়েছে ১০ পয়সা এর আগের বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ১৭ পয়সা। প্রথম প্রান্তিক শেষে প্রতিষ্ঠানটির সম্পদমূল্য হয়েছে ১০ টাকা ৬৬ পয়সা এর আগের বছর একই সময়ে ছিল ১১ টাকা ৪১ পয়সা।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রতিষ্ঠানটির প্রথম প্রান্তিকে ইউনিট প্রতি লোকসান হয়েছে ২১ পয়সা এর আগের বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ২৪ পয়সা। প্রথম প্রান্তিক শেষে প্রতিষ্ঠানটির সম্পদমূল্য হয়েছে ১০ টাকা ৩৬ পয়সা এর আগের বছর একই সময়ে ছিল ১১ টাকা ২৭ পয়া পয়সা।

ফার্স্ট জনতা মিউচুয়াল ফান্ড: প্রতিষ্ঠানটির প্রথম প্রান্তিকে ইউনিট প্রতি লোকসান হয়েছে ২৩ পয়সা এর আগের বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ২০ পয়সা। প্রথম প্রান্তিক শেষে প্রতিষ্ঠানটির সম্পদমূল্য হয়েছে ৯ টাকা ৮৭ পয়সা এর আগের বছর একই সময়ে ছিল ১০ টাকা ৮০ পয়সা।

আইএফআইসি ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রতিষ্ঠানটির প্রথম প্রান্তিকে ইউনিট প্রতি লোকসান হয়েছে ২৩ পয়সা এর আগের বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ২০ পয়সা। প্রথম প্রান্তিক শেষে প্রতিষ্ঠানটির সম্পদমূল্য হয়েছে ৯ টাকা ৯৭ পয়সা এর আগের বছর একই সময়ে ছিল ১০ টাকা ৯০ পয়সা।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রতিষ্ঠানটির প্রথম প্রান্তিকে ইউনিট প্রতি লোকসান হয়েছে ২৪ পয়সা এর আগের বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ১৫ পয়সা। প্রথম প্রান্তিক শেষে প্রতিষ্ঠানটির সম্পদমূল্য হয়েছে ১০ টাকা ৪৭ পয়সা এর আগের বছর একই সময়ে ছিল ১১ টাকা ৪১ পয়সা।

ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রতিষ্ঠানটির প্রথম প্রান্তিকে ইউনিট প্রতি লোকসান হয়েছে ২৯ পয়সা এর আগের বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ৫৪ পয়সা। প্রথম প্রান্তিক শেষে প্রতিষ্ঠানটির সম্পদমূল্য হয়েছে ৯ টাকা ৭৭ পয়সা এর আগের বছর একই সময়ে ছিল ১০ টাকা ৬৬ পয়সা।

আরও পড়ুন : আইটি কনসালট্যান্টের ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : অগ্নি সিস্টেমস লিমিটেডের ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেডের ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : মালেক স্পিনিং মিলসের ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : জেএমআই হসপিটালের ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : যমুনা ব্যাংকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

আরও পড়ুন : সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

আরও পড়ুন : ব্লক মার্কেটে ৪০ কোম্পানির লেনদেন

আরও পড়ুন : পিপলস লিজিংয়ের লেনদেন বন্ধের মেয়াদ আবারও বেড়েছে

আরও পড়ুন : স্পট মার্কেটে লেনদেন করবে উত্তরা ব্যাংক

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১২:৩২ অপরাহ্ণ | বুধবার, ২৬ অক্টোবর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]